মেনু নির্বাচন করুন
খবর

আজ তাড়ল ইউনিয়নের কলিধ্রম গ্রামে ডাসকোর কারিগরী সহায়তায় তাড়ল ইউনিয়ন পরিষদ কর্তৃক বাস্থবায়িত স্যানিটেশন কার্যক্রম পরিদর্শন করেন দিরাই উপজেলার নির্বাহী অফিসার জনাব, মোহাম্মদ আলতাফ হোসেন।

আজ তাড়ল ইউনিয়নের কলিধ্রম গ্রামে ডাসকোর কারিগরী সহায়তায় তাড়ল ইউনিয়ন পরিষদ কর্তৃক বাস্থবায়িত স্যানিটেশন কার্যক্রম পরিদর্শন করেন দিরাই উপজেলার নির্বাহী অফিসার জনাব, মোহাম্মদ আলতাফ হোসেন। এ সময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা জনাব অসীম সরকার, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা জনাব বিশ্বজিত সাহা, উপজেলা সমন্বয়কারী, 'একটি বাড়ি একটি খামার' প্রকল্প, জনাব প্রিয়ব্রত রায় ছিলেন।

 

পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ আলতাফ হোসেন উপকারভোগীদের বাড়িতে গিয়ে স্যানিট্যাশন কার্যক্রম পরিদর্শন করে উপকারভোগীদের উদ্দেশ্য বলেন,লেট্রিন ব্যবহার করার পর নিয়মিত সাবান দিয়ে ভালভাবে  হাত ধুতে হবে এবং স্যানিটারি লেট্রিনটি প্রতি সপ্তাহে হারপিক ব্যবহার করে ব্রাশ দিয়ে পরিষ্কার করতে হবে। তিনি জনসাধারণের উদ্দেশ্যে বলেন, পরিস্কার পরিচ্চন্নতা ঈমানের অঙ্গ। প্রত্যেকেই পরিচ্ছন্নভাবে স্যানিটারি লেট্রিন ব্যবহার করবেন, খাওয়ার আগে ভালভাবে হাত পরিস্কার করে নিতে হবে। তা না হলে নানা রকম পেটের পীড়ায় ভুগে স্বাস্থ্যহানি ঘটবে।

 

দারিদ্রের নিষ্ঠুর হাত থেকে বাচতে হলে শতভাগ স্যানিটেশনের কোন বিকল্প নেই। এক্ষেত্রে ডাসকোর ডিজাইনটি অনুকরণীয় হতে পারে। স্যানিটেশন নিয়ে বিচ্ছিন্নভাবে কাজ না করে যদি সমন্বিতভাবে সকল এনজিও পরিকল্পনামাফিক কাজ করে তাহলে সবার জন্যই একটি টেকসই স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা যাবে।

 

সার্বিক সহযোগিতা করেন আহসান হাবিব মল্লিক সাকিব, ডাসকো-এসডিসি এসডিএসডি প্রকল্প, সুনামগঞ্জ, মোঃ মোশারফ হোসেন, উপজেলা ম্যানেজার, ডাসকো-এসডিসি এসডিএসডি প্রকল্প, দিরাই, সুনামগঞ্জ, শুভ দাস, ইউ/পি সচিব, তাড়ল ইউ/পি পরিষদ ও জনাব আমিনুল ইসলাম মিন্টু,ইউ/পি সদস্য।

ছবি



Share with :

Facebook Twitter